Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

ভর্তির আবেদন শুরু ঢাবি অধিভুক্ত ৭ কলেজে

ভর্তির আবেদন শুরু ঢাবি অধিভুক্ত ৭ কলেজে
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।
আজ মঙ্গলবার ঢাবির আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করেন।
শিক্ষার্থীরা www.7collegedu.com ওয়েবসাইট ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন।এ ছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে পাওয়া যাবে। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।
বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর এবং বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। বিজ্ঞান অনুষদের অধীনে ৬ হাজার ৫০০টি, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ১১ হাজার ৬৩০টি এবং বাণিজ্য অনুষদের অধীনে ৫ হাজার ২১০টি আসন রয়েছে।
ঢাবির অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আবু তালেব, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]