Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

সরে দাঁড়ালেন ইনস্টাগ্রামের ২ সহ-প্রতিষ্ঠাতা

সরে দাঁড়ালেন ইনস্টাগ্রামের ২ সহ-প্রতিষ্ঠাতা
ইনস্টাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রম ও মাইক ক্রিগার সোমবার পদত্যাগ করেছেন।
প্রথমে তাদের সরে দাঁড়ানোর খবরটি দেয় নিউইয়র্ক টাইমস। পরে কেভিন সিস্ট্রম নিজেই তার ব্লগ পোস্টে বিষয়টি নিশ্চিত করেন। তিনি সেখানে লেখেন, আমরা নতুন উদ্ভাবন ও সৃষ্টিশীল কাজের জন্য বিরতি নিচ্ছি। নতুন কিছু তৈরি করতেই ইনস্টাগ্রাম থেকে সরে যাচ্ছি। কী আমাদেরকে অনুপ্রাণিত করে তা বুঝতে এবং বিশ্ব যা চায় তাতে সাড়া দিতেই আমরা এ পরিকল্পনা নিয়েছি।
তিনি আরও জানান, মাইক ও আমি ইনস্টাগ্রামের সঙ্গে আট বছর এবং ফেইসবুকের সঙ্গে ছয় বছর কাটিয়েছি। এ জন্য দুটি প্রতিষ্ঠানের প্রতিই কৃতজ্ঞতা জানাচ্ছি।
ইনস্টাগ্রাম যখন পথ চলা শুরু করে তখন এতে কর্মী ছিলো ১৩ জন। এখন এই কর্মী সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রের বাইরেও অনেকগুলো দেশে অফিস স্থাপন করেছি।
ইনস্টাগ্রাম ও ফেইসবুক ভবিষ্যতে ব্যবহারকারীদেরকে আরও কী দেয় তা দেখতে আমরা মুখিয়ে আছি। কারণ এখন ইনস্টাগ্রামের নেতৃত্ব স্থানীয় পদ থেকে সরে দাঁড়িয়ে আমরা দুই ব্যবহারকারীতে পরিণত হয়েছি।
এর আগে গত মে মাসে ফেইসবুক ব্যবহারকারীদের তথ্য ইচ্ছেমত ব্যবহার করছে এমন অভিযোগে পদত্যাগ করেন হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা জ্যান করুম।
তবে ইনস্টাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা ফেইসবুকের সঙ্গে অভ্যন্তরীণ কোনো বিবাদে জড়িয়ে বিদায় নিচ্ছেন কিনা তা জানা যায়নি। ২০১২ সালে একশ’ কোটি ডলারে ইনস্টাগ্রামের মালিকানা কিনে নিয়েছিলো ফেইসবুক। এখন ইনস্টাগ্রামের ব্যবহারকারীর সংখ্যাই একশ’ কোটি ছাড়িয়ে গেছে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]