Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

চাইলেও কেউ খুঁজে পাবে না ফেসবুকে, জেনে নিন কীভাবে

চাইলেও কেউ খুঁজে পাবে না ফেসবুকে, জেনে নিন কীভাবে
ফেসবুকে অনেকরই নানা ধরনের ফেক আইডি থেকে অনেক সময় রিকোয়েস্ট আসার ফলে বিড়ম্বনায় পড়তে হয়। তাছাড়া অনেক সময় অপ্রয়োজনীয় আইডি থেকে ম্যাসেজ আসতে পারে। তাই অনেকেই চান, তার এই আইডি যেন তার বন্ধু এবং কাছের মানুষ  ছাড়া আর কেউ  খুঁজে না পায়।  
আর সেই সুবিধা দিতে ফেসবুক সেই অপশনটি আপনার কাছে সেট করে রেখেছে। 
নিজের অ্যাকাউন্টে এমন ভাবে অপশন সেট করে রাখা যায় যাতে করে আপনার বন্ধুরা ছাড়া আর কেউ  চাইলেও খুঁজে পাবে না আপনার আইডিটি। এমনকি আপনার ই-মেইল-আইডি জানলেও আইডি খুঁজে পাওয়া সম্ভব নয়। এজন্য আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে। 
1. প্রথমে ফেসবুক প্রোফাইল ওপেন করতে হবে। তখন আপনার ফেসবুক আইডির ডানদিকে একটি অ্যারো চিহ্ন দেখা যাবে। সেখানে ক্লিক করতে হবে। 
2.  তখন সেটিংস অপশন থেকে প্রাইভেসি অপশনে ক্লিক করতে হবে।
3.  সেখানে আপনি 'Who can contact me' অপশনটি দেখতে পারবেন। এই লেখাটির ডানদিকে এডিট অপশনটি থাকবে। এডিট অপশনে ক্লিক করুন। 
4.  তখন 'Everyone,'Friends of friends' নামের দুইটি অপশন দেখা যাবে। সেখান থেকে 'Friends of friends অপশনটি ক্লিক করুন। ফলে ফ্রেন্ড লিস্টের বন্ধুদের মধ্যে যারা শুধু মিচ্যুয়াল,তখন তারাই শুধু আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে।
5.  এ অপশনের ঠিক নিচেই আরেকটি অপশন দেখা যাবে 'Who Can Look You Up, Using the Email Address You Provided'। অপশনটির ডানদিকে এডিট অপশনে যেতে হবে। সেখানে ও friends অপশনটি ক্লিক করুন। 
6.    এর পরে 'Who Can Look You Up Using the Phone Number You Provided' অপশনটিও একইভাবে এডিট করতে হবে।  
7.    সবশেষে, 'Do You Want Search Engines Outside of Facebook to Link to Your Profile' এই অপশনটি আসবে। সেখানে  ক্লিক করে তা বন্ধ করে দিতে হবে। 
  এভাবেই আপনার ফেসবুক প্রোফাইলটি আর অচেনা কেউ কখনোই খুঁজে পাবে না। 

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]