Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
মিরপুরে সিরেজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শক্তির বিচারে অনেকটাই এগিয়ে মাশরাফি বাহিনী। কিন্তু দলের অন্যতম সেরা দুই কাণ্ডারি সাকিব আল হাসান ও তামিম ইকবাল ইনজুরির কারণে খেলতে পারছেন না বলে সব হিসাব পাল্টে যাচ্ছে। তরুণদের আধিক্য থাকা এই দল থেকেই একাদশ বেছে নিতে হচ্ছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।
জিম্বাবুয়ের বিপক্ষে ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার মধ্যে ৪১টি ম্যাচ জিতেছে টাইগাররা, বাকিগুলো জিতেছে জিম্বাবুয়ে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ দশ ম্যাচের দশটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে বাংলাদেশ হোয়াইটওয়াশ করে। আর গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই বাংলাদেশ জয় পায়।
জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক হলো ৩০ বছর বয়সী রাব্বির।
বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাজমুল ইসলাম অপু।
জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), চিফাস জোয়া, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেইলর (উইকেট রক্ষক), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্র্যান্ডন মাভুতা, কাইল জারভিস, তেন্ডাই চাতারা।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]