Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

যে কারণে লাল পোশাকের নারীরা আবেদনময়ী

যে কারণে লাল পোশাকের নারীরা আবেদনময়ী

লাল পোশাক পুরুষ চোখে মহিলাদের করে তোলে অনেক অনেক বেশী আকর্ষণীয় ও আবেদনময়ী। কিন্তু কখনও কি ভেবেছেন এর পিছনে কারণটা? এক গবেষণায় দেখা গিয়েছে, এই লাল রঙের পোশাকের সঙ্গে রয়েছে যৌনতার একটি প্রত্যক্ষ সংযোগ। কেবল লাল পোশাক নয়, লাল রঙের কিছু নারীর সঙ্গে থাকলেও তা পুরুষকে সমানভাবে আকর্ষণ করে! না, এটা কোনও বানানো গল্প নয়। নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটির একটি গবেষণায় উঠে এসেছে এই চমকপ্রদ তথ্য।
হ্যাঁ, লাল পোশাকে মহিলারা হয়ে ওঠেন পুরুষের জন্য অনেক বেশী আকাঙ্ক্ষিত। তবে, কেবল সেই নারীরাই, যাদেরকে পুরুষেরা সুন্দরী মনে করেন। যাদের প্রতি আগে থেকেই একটু আগ্রহ ছিল। অর্থাৎ, লাল রঙ পরলেই কোন নারী আকর্ষণীয় হয়ে ওঠেন না কোন পুরুষের চোখে। বরং বলা ভালো, আকর্ষণীয় নারীদের যৌন আবেদন আরও বাড়িয়ে দেয় লাল রঙের পোশাক।
ইউরোপিয়ান জার্নাল অব সোস্যাল সাইকোলজির গবেষক দলের প্রধান Steven G Young লিখেছেন, সাম্প্রতিক গবেষণায় প্রমাণিত হয়েছে যে নারী-পুরুষের যৌন মিলনে রঙের একটি বড় ভূমিকা আছে। যেহেতু নারীদের যৌন উত্তেজনার সঙ্গে গাল, ঠোঁট, গলা, বুক সহ অন্যান্য অঙ্গ রক্তাভ হয়ে যাওয়ার একটি সম্পর্ক আছে, তাই লাল রঙটি তাদেরকে আবেদনময়ী করে তোলে বিপরীত লিঙ্গের চোখে। পাশাপাশি পুরুষদেরকে আকর্ষণ করতে চাইলে লাল রঙ হতে পারে অব্যর্থ হাতিয়ার।
অন্যদিকে দেখা গিয়েছে, Heterosexual পুরুষেরা নারীদের লাল পোশাককে পছন্দ করছেন না। তবে সব মিলিয়ে অন্য সব রঙের চাইতে লালটিই মহিলাদের ক্ষেত্রে সবচাইতে আকর্ষণীয় প্রমাণিত। লাল পোশাক শুধু নয়, লাল ব্যাগ কিংবা ল্যাপটপের মত জিনিস বহন করাও কোন একটা বিচিত্র কারণে পুরুষদেরকে আকর্ষণ করে। সিটি ইউনিভার্সিটির গবেষণায় এটাই দেখা যায় যে, সুন্দরীরা লাল পরিধান করলে পুরুষের চোখে তারা আরো বেশী আকর্ষণীয় হয়ে ওঠেন। তবে, পুরুষ দৃষ্টি যাকে অসুন্দর মনে করে, তাদের ক্ষেত্রে লাল পরিধান কোন প্রভাব ফেলে না।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]