Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

পাকিস্তানের নতুন হাইকমিশনারকে বাংলাদেশের ‘না’

পাকিস্তানের নতুন হাইকমিশনারকে বাংলাদেশের ‘না’
বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের নতুন হাইকমিশনার সাকলাইন সায়েদাকে বাংলাদেশ প্রত্যাখ্যান করেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে পাকিস্তানের গণমাধ্যম ডেইলি টাইমস।
চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার রাফিউজ্জামান সিদ্দিকী অবসরে গেলেও এখন পর্যন্ত নতুন হাইকমিশনার দায়িত্ব নেননি। এ জন্য অবশ্য বাংলাদেশকেই দায়ী করেছে পাকিস্তান। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পাকিস্তানের নতুন হাইকমিশনারকে প্রত্যাখ্যানের বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।
পাকিস্তানের অন্যতম গণমাধ্যম ডেইলি টাইমস নির্ভরযোগ্য কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে বলেছে, রাফিউজ্জামান সিদ্দিকীর মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই নতুন হাইকশিনার হিসেবে সাকলাইন সায়েদাকে মনোনীত করা হয়। তাকে নিয়োগের জন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিচয়পত্র পাঠিয়ে সম্মতি চাওয়া হয়। কিন্তু বাংলাদেশ কোনো সিদ্ধান্ত জানায়নি। পরে এ বিষয়ে জানতে চেয়ে একাধিকবার কূটনৈতিক পত্র দেওয়া হলেও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো জবাব দেয়নি।
এ বিষয়ে বাংলাদেশে সর্বশেষ দায়িত্ব পালন করা পাকিস্তানি হাইকমিশনার রাফিউজ্জামান সিদ্দিকী ডেইলি টাইমসকে বলেছেন, হাইকমিশনার নিয়োগ প্রক্রিয়া শেষ করতে সর্বোচ্চ এক মাসের মতো লাগে। এত দিনেও বিষয়টির সুরাহা হয়নি, এর মানে বুঝতে হবেÑ বাংলাদেশ পাকিস্তানের নতুন হাইকমিশনারকে প্রত্যাখ্যান করেছে। বাংলাদেশে নিযুক্ত সর্বশেষ পাকিস্তানের হাইকমিশনার আরও বলেন, এর সুরাহা হতে আরও কিছু সময় লাগবে হয়তো। কিন্তু এটি দুদেশের সম্পর্কের জন্য ভালো কিছু বয়ে আনছে না।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]