Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

আসছে অ্যাপলের নতুন ম্যাক ও আইপ্যাড

আসছে অ্যাপলের নতুন ম্যাক ও আইপ্যাড
চলতি মাসেই আসছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের নতুন আইপ্যাড ও ম্যাক। ৩০ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ব্রুকলিন একাডেমি অফ মিউজিক-এ একটি প্রেস ইভেন্ট করতে যাচ্ছে অ্যাপল। ধারণা করা হচ্ছে, এই ইভেন্টেই প্রতিষ্ঠানটি নতুন আইপ্যাড আর ম্যাক উন্মোচন করবে।
বৃহস্পতিবার অ্যাপল এই ইভেন্টের ঘোষণা দিয়েছে।
চলতি বছর জুলাইয়ে অ্যাপলের বিশ্লেষক মিং-চি কুও বলেন, অ্যাপল ১১ ইঞ্চির নতুন আইপ্যাড আনবে আর এতে থাকবে ফেইস আইডি। মার্চে অ্যাপল তাদের ‘স্ট্যান্ডার্ড’ আইপ্যাড-কে নতুনভাবে সাজিয়ে আনে। এতে যোগ করা হয় অ্যাপল পেন্সিল স্টাইলাস। অ্যাপলের বর্তমান আইপ্যাড প্রো দুটি আকারে পাওয়া যায়- ১০.৫ ইঞ্চি ও ১২.৯ ইঞ্চি। এর মানে হচ্ছে অ্যাপল ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো মডেলটিকে সরিয়ে নতুন আইপ্যাড প্রো মডেল আনতে পারে– বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।
চলতি বছর অগাস্টে ব্লুমবার্গ-এর প্রতিবেদনে বলা হয়, অ্যাপল নতুন একটি ম্যাক মিনি প্রো এবং রেটিনা ডিসপ্লেযুক্ত অপেক্ষাকৃত কম দামি নতুন একটি ম্যাকবুক আনতে পারে। এক্ষেত্রে বর্তমান ম্যাকবুক এয়ার-এ নতুন স্ক্রিন দিয়ে আপডেট আনতে পারে বলেও ধারণা করা হচ্ছে।
এই প্রথমবার অ্যাপল সংবাদমাধ্যমগুলোকে আলাদা আলাদা নকশার আমন্ত্রণ পাঠিয়েছে। মার্কিন সংবাদমাধ্যমটিকে পাঠানো অ্যাপলের আমন্ত্রণপত্রে বলা হয়, “আরও তৈরি হচ্ছে।” এ থেকে ম্যাক আর আইপ্যাড ব্যবহারকারীদের জন্য নতুন পণ্যগুলোতে টুল আর ফিচার নিয়ে জোর দেওয়া হতে পারে এমন আভাস পাওয়া যাচ্ছে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]