Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

যে নিবন্ধনধারীগণ নিয়োগ পাবেন

যে নিবন্ধনধারীগণ নিয়োগ পাবেন
দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে বেসিরকারি শিক্ষক নিয়োগ। জানা গেছে এ মাসের মধ্যেই কিংবা আগামের মাসের প্রথম সপ্তাহেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সূত্র জানায়, এনটিআরসিএ’র নতুন চেয়ারম্যান খান মোহাম্মদ বিলাল কেবলই দায়িত্ব নিয়েছেন। দায়িত্ব নিয়েই তিনি নিয়োগ দেওয়ার উদ্যোগ নিয়েছেন। এ মাসের যে কোনো সময়গণ বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। কোন কারণে এ মাসে গণবিজ্ঞপ্তি না হয় হলেও আগামি মাসের প্রথম সপ্তাহে প্রকাশ হবেই। নিয়োগ কার্যক্রম শেষ হবে এ মাসেই।
নিয়োগ প্রক্রিয়ায় জাতীয় মেধাক্রমকে মূল্যায়ন করা হবে। যারা চাকরি পেয়েছে,মারা গেছে, চাকরি করতে ইচ্ছুক নন অথচ নিবন্ধন সনদ আছে তাদের মেরিট লিস্ট থেকে বাদ দেওয়া হবে। যারা রিট করেছে তাদেরও বিবেচনায় রাখা হবে। তবে নিয়োগ পাবেন না ৩৫ বছর বয়সের বেশি নিবন্ধনধারীরা।
চাকরি প্রত্যাশি হলে এনটিআরসিএ এর নির্দিষ্ট ওয়েব সাইটে প্রাথমিক আবেদন করতে হবে। প্রাথমিক আবেদন করেই চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে। নির্দিষ্ট পদ বাংলাদেশের কোথাও না পাওয়া গেলে তাকে দ্বিতীয় মেরিট লিস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।
এ নিয়োগ প্রক্রিয়া কেবল ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে,এ সময়ের মধ্যে ৩ বার মেরিট লিস্ট হবে।
একই নাম্বার ধারী একাধিক ব্যাক্তি থাকা সাপেক্ষে একাডেমিক সনদ বিবেচনায় আনা হবে, তাতেও সমান হলে নির্দিষ্ট শর্ত মেনে নিয়োগ দেয়া হবে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]