Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

জুয়ার আসক্তি থেকে মুক্তি দিচ্ছে ব্যাংকিং অ্যাপ

জুয়ার আসক্তি থেকে মুক্তি দিচ্ছে ব্যাংকিং অ্যাপ
জুয়ায় আসক্ত ব্যক্তিদের সহায়তায় এগিয়ে এসেছে মনজো নামে একটি ব্যাংক। গ্যাম্বেলিং ব্লক ফিচারের মাধ্যমে জুয়ায় আসক্ত ৮ হাজার ব্যক্তিকে নতুন জীবন ফিরে পেতে সহায়তা করছে ব্যাংকিং অ্যাপটি।
এই অ্যাপ ব্যবহার করে নিজেকে আসক্তি থেকে দূরে রাখতে সক্ষম হয়েছেন যুক্তরাজ্যের ২৯ বছরের তরুণ ড্যানি চিটাম। গত আট বছরে ধরে জুয়া খেলে তিনি হারিয়েছেন ৫০ হাজার পাউন্ড। শুধু তাই নয়, আয় বাড়াতে ওভারটাইম করেও জুয়া খেলার জন্য ঋণ নিয়েছিলেন তিনি। ২০১৫ সালের মা মারা যাওয়ার পর তার হুশ ফেরে। তারপর থেকেই আসক্তি থেকে বেরিয়ে আসার পথ খুঁজছিলেন।
মনজোর ব্যাংকিং অ্যাপ ফোনে ইন্সটল করার পর তিনি স্বাভাবিক জীবনে ফিরতে পেরেছেন।
মার্চেন্ট ক্যাটাগরি কোড দিয়ে বুকমার্কে থাকা যেকোনো ঠিকানায় অর্থ লেনদেন করতে চাইলে অ্যাপটির গ্যাম্বেলিং ব্লক ফিচারটি তা বন্ধ করে দেয়। কেউ যদি ভুল করে বাজি ধরেও ফেলেন তার লেনদেন ৪৮ ঘণ্টার জন্য স্থগিত রাখা হয়। দিনে কতো টাকা উঠানো যাবে তারও লিমিট দেওয়া আছে অ্যাপটিতে।
মনজোর সিইও টম ব্লোমফিল্ড বলেছেন, গ্রাহকরা চেয়েছেন বলেই ফিচারটি যুক্ত করা হয়েছে। জুয়ায় আসক্ত গ্রাহকদের জন্য আমাদের আলাদা একটি দল আছে। প্রতিনিয়ত দলটি তাদের কাছ থেকে অ্যাপটির ব্যাপারে তাদের প্রতিক্রিয়া জেনে নিচ্ছে।
এদিকে, মনোরোগ বিশেষজ্ঞদের প্রতিষ্ঠান দ্য রয়্যাল কলেজের পক্ষ থেকে লয়েডস, স্যানটান্ডার, এইচএসবিসি, আরবিএস গ্রুপ ও বার্কলেসের মতো বড় বড় ব্যাংকগুলোকেও একই ধরনের সেবা প্রদানের আহবান জানানো হয়েছে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]