Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

দেশের বাজারে এলো ইউমিডিজি’র নতুন দুই স্মার্টফোন

দেশের বাজারে এলো ইউমিডিজি’র নতুন দুই স্মার্টফোন
দেশের বাজারে উন্মোচন হয়েছে ইউমিডিজি ব্র্যান্ডের নতুন দুই স্মার্টফোন। ইউমিডিজি ওয়ান এবং  ওয়ান প্রো নামের ফোন দুটির প্রিবুক করা যাচ্ছে রবিশপে। প্রিবুকে মিলছে ব্যাকপ্যাক, ওয়্যারলেস চার্জার, টিশার্ট ও রবির ডেটা বান্ডেল।
রোববার রাজধানীর ধানমন্ডিতে ফোন দুইটির উন্মোচন করা হয়। উন্মোচন অনুষ্ঠানে প্রিবুকে গ্রাহকদের জন্য অফার ঘোষণা করে ইউমিডিজি ও রবি।
ইউমিডিজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, নতুন প্রযুক্তির প্রতি তরুণের বরাবর আগ্রহ থাকে। সাইড ফিঙ্গারপ্রিন্ট, দ্রুত গতির ওয়্যািরলেস চার্জার এবং এনএফসি সুবিধাসহ মিডরেঞ্জ বাজেটে কনপেক্ট এই ইউমিডিজি ওয়ান সিরিজ। তিনি আরো বলেন, দুইটি ডিভাইসেই ডিজাইনে বেশ নতুনত্ব আনা হয়েছে। গ্রাহকদের চাহিদার উপর নির্ভর করে ডিভাইস দুইটি বাজারে আনা হয়েছে।
রবিশপের হেড অফ সোসিং এন্ড পার্টনার আদনান ফিরোজ বলেন, সারা বাংলাদেশে টেলিকম অপারেটর রবির রয়েছে ৪.৫জি দ্রুতগতির নেটওয়ার্ক। ইউমিডিজির নতুন ফোরজি স্মার্টফানগুলো পাওয়া যাবে রবির প্রিমিয়াম অনলাইন শপ “রবিশপে”।
ইউমিডিজি ‘ওয়ান প্রো’ ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ৪ডি কার্ভ গ্লাস বডি। ১.৫ গিগাহার্টজ হেলিও অক্টাকোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে। ৪ গিগাবাইট র্যা মের পাশাপাশি এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।
ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুলায় রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। রয়েছে প্যানারোমা, ফেস রিকগনিশেন ও রিয়েলটাইম ফিল্টার ফিচার। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও৭২০ পিক্সেল রেজুলেশনে।
ফোনটিতে ওয়্যারলেস চার্জিং ও ফাস্ট চার্জিং সুবিধাসহ রয়েছে দীর্ঘ ব্যাকআপ দিতে ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ডুয়েল সিম ব্যবহারের সুবিধা। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১।ইউমিডিজি ‘ওয়ান’ ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ৪ডি কার্ভ গ্লাস বডি। ডিসপ্লের রেজুলেশন হলো ১৫২০×৭২০ পিক্সেল।
১.৫ গিগাহার্টজ হেলিও অক্টাকোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে। ৪ গিগাবাইট র্যা মের পাশাপাশি এতে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।
ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুলায় রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। রয়েছে প্যানারোমা, ফেস রিকগনিশেন ও রিয়েলটাইম ফিল্টার ফিচার। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও৭২০ পিক্সেলে।
ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১। ফোনটিতে ফাস্ট চার্জিং সুবিধাসহ রয়েছে দীর্ঘ ব্যাকআপ দিতে ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ডুয়েল সিম সুবিধা মিলবে ফোনটিতে।
রবি শপ থেকে প্রিবুক করলে এ ওয়ান ফোনের সঙ্গে পাওয়া যাবে একটি ব্যাকপ্যাক, টিশার্ট এবং রবির ডেটা প্যাকেজ। এ ওয়ান প্রো ফোনে পাওয়া যাবে, ওয়্যারলেস চার্জার, টিশার্ট এবং রবির ডেটা বান্ডেল।
ইউমিডিজি ওয়ান ফোনের দাম ১৫ হাজার ৯৯০ এবং ওয়ান প্রো’র দাম পড়বে ১৯ হাজার ৯৯০ টাকা।
ডিভাইসটি প্রিবুক করা যাবে এই ঠিকানা থেকে। https://robishop.com.bd/mobile-phones/umidigi.html এছাড়া ইউমিডিজি সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন ফেইসবুক পেইজে। (https://www.facebook.com/UmidigiBangladesh/)
সুত্রঃ techjano

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]