Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

অবশিষ্ট ১৫ জনে মেসির নাম

অবশিষ্ট ১৫ জনে মেসির নাম
উয়েফার সেরা এবং ফিফার সেরা নির্বাচন শেষ। দুটি ব্যক্তিগত সেরার পুরস্কারই উঠেছে রিয়াল মাদ্রিদের সুপারস্টার এবং বিশ্বকাপের ফাইনাল খেলা লুকা মদ্রিচের হাতে। এবার ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায়ও রয়েছে লুকা মদ্রিচের নাম। ফিফার সেরার তালিকায় ছিলেন না লিওনেল মেসি। ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত ৩০ জনের তালিকায় প্রথম ১৫ জনের মধ্যে ছিল না মেসির নাম। অবশিষ্ট ১৫ জনের তালিকায় উঠে এসেছে বার্সেলোনার সেরা তারকার নাম।
বরাবরের মতোই ব্যালন ডি’অরের এই তালিকায়ও প্রাধান্য স্প্যানিশ লা লিগার। ৩০ জনের মধ্যে ১৪ জনই রয়েছেন স্পেনের লিগে খেলা ফুটবলার। এর মধ্যে আবার সবচেয়ে প্রভাব বিস্তার করছে রিয়াল মাদ্রিদই। টানা তিনবার চ্যাম্পিয়নস লিগবিজয়ী দলের আট সদস্য রয়েছেন ব্যালন ডি’অরের তালিকায়। তারা হলেন গ্যারেথ বেল, করিম বেনজেমা, থিবো কোর্তোয়া, ইসকো, মার্সেলো, লুকা মদ্রিচ, সার্জিও রামোস এবং রাফায়েল ভারানে।

সে তুলনায় এবারই বার্সেলোনা থেকে সবচেয়ে কম ফুটবলারের নাম এসেছে এই তালিকায় মাত্র তিনজন। তারা হলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ এবং ইভান রাকিটিচ। তিনজনের নাম রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদেরও। তাদের মধ্যে অন্যতম আন্টোনিও গ্রিজম্যান। উয়েফা সুপার কাপ, ইউরোপা লিগ এবং সর্বোপরি জিতেছেন ফিফা বিশ্বকাপ। রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। গুঞ্জন চলছে এবারের ব্যালন ডি’অরের লড়াই জমবে মদ্রিচ এবং গ্রিজম্যানকে ঘিরে। এই দুজনের একজনের পুরস্কার জিতলে উয়েফার বর্ষসেরা এবং ফিফা দ্য বেস্টের মতো ব্যালন ডি’অরের ক্ষেত্রেও গত দশ বছরে রোনালদো এবং মেসির পর নতুন নাম আসবে।
৩০ জনের তালিকা : সার্জিও অ্যাগুয়েরো, অ্যালিসন বেকার, গ্যারেথ বেল, করিম বেনজেমা, এডিনসন কাভানি, থিবো কোর্তোয়া, ক্রিশ্চিয়ানো রোনালদো, কেভিন ডি ব্রুইনি, রবার্তো ফিরমিনো, দিয়েগো গোডিন, আন্টোনিও গ্রিজম্যান, ইডেন হ্যাজার্ড, ইসকো, হ্যারি কেইন, এনগোলা কান্তে, হুগো লরিস, মারিও মানজুকিচ, সাদিও মানে, মার্সেলো, কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি, লুকা মদ্রিচ, নেইমার ডি সিলভা জুনিয়র, জ্যান ও’ব্ল্যাক, পল পগবা, ইভান রাকিতিচ, সার্জিও রামোস, মোহামেদ সালাহ, লুইস সুয়ারেজ, রাফায়েল ভারানে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]