Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

স্মার্ট ব্যক্তিরা যে কাজ এড়িয়ে চলেন

স্মার্ট ব্যক্তিরা যে কাজ এড়িয়ে চলেন
অনেকেই জানি, স্মার্ট মানেই হচ্ছে পোশাক-আশাকে ব্যাপক সুন্দর এবং হেয়ার স্টাইল থেকে শুরু করে পায়ের জুতা পর্যন্ত সাজ-গোজ। মূলত তা নয়, আপনার আচার-আচারণে এবং কাজই বলে দিবে আপনি কতটা স্মার্ট। যারা স্মার্ট তারা কিছু কিছু কাজ এড়িয়ে চলেন তাদের প্রয়োজনেই।
অপর্যাপ্ত ঘুম বা কম ঘুম
সৃজনশীল মন অথবা প্রখর স্মৃতিশক্তি পেতে স্মার্ট ব্যক্তিরা পর্যাপ্ত ঘুমান। অপর্যাপ্ত ঘুমে বা কম ঘুমের কারণে মস্তিষ্কে নানা সমস্যা দেখা দেয়। যার কারণে স্মার্ট ব্যক্তিরা অপর্যাপ্ত ঘুমকে এড়িয়ে চলেন।
আমি পারবো না
যারা স্মার্ট তারা কখনই বলেন না যে, ‘আমি এই কাজটি পারবো না’। স্মার্ট ব্যক্তিরা যে কোনও কাজই হোক না কেনও সব কাজই করার চেষ্টা করে। কোনও কাজ পারবো না বলে ফেলে রাখে না।
কাউকে অনুসরণ করা
স্মার্ট ব্যক্তি কাউকে অনুসরণ করেন না। এই ভুলটা তারা কখনই করেন না। নিজের যতটুকু আছে সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেন। স্মার্ট ব্যক্তিরা জানে, কাউকে অনুসরণ করলে সেটি ভুলভাবেও উপস্থাপন হতে পারে। তাই তারা এই কাজ থেকে বিরত থাকেন।
কাজকে ফাঁকি দেওয়া
কাজকে ফাঁকি দেওয়া স্মার্ট ব্যক্তিরা মোটেও পছন্দ করে না। কাজকে ফাঁকি দেওয়ার মতো কাজ থেকে তারা যতসম্ভব দূরে থাকেন। এছাড়া তারা যথাসাধ্য চেষ্টা করে কাজ পরিপূর্ণ করা। কোনও কাজই তারা ফেলে রাখেন না। যেদিনের কাজ সেদিনই করে ফেলেন।
নিজের দোষ অন্যেকে চাপিয়ে দেওয়া
কাজের ক্ষেত্রে দোষ-ত্রুটি থাকতেই পারে, এটাই নিয়ম। তাই বলে নিজের কাজের ভুল অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়া একটা বদঅভ্যাস। যেটা স্মার্ট ব্যক্তিরা এড়িয়ে চলেন। তারা কখনই নিজের দোষ অন্যেকে চাপিয়ে দেন না।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]