Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

নতুন যে ফিচার পাচ্ছে ফেসবুক ব্যবহারকারীরা

নতুন যে ফিচার পাচ্ছে ফেসবুক ব্যবহারকারীরা
গ্রাহকদের জন্য সবসময়ই নতুন ধরনের ফিচার আনার চেষ্টা করে ফেসবুক। তারই ধারাবাহিকতায় এবার ‘ফ্রেন্ডস নিয়ারবাই’ ফিচার নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। গেজেটস নাউ জানিয়েছে, দ্রুতই এটা গ্রাহকদের জন্য উন্মুক্ত করা হবে।
এর আগেও ২০১৪ সালে ফ্রেন্ডস নিয়ারবাই ফিচারটি চালু করেছিল বিশ্বের সবচেয়ে বড় যোগাযোগ মাধ্যমটি। তখন শুধু যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য এটা উন্মুক্ত ছিল। মূলত সেখানকার গ্রাহকদের অনুরোধের ভিত্তিতেই ফ্রেন্ডস নিয়ারবাই ফিচার চালু করেছিল ফেসবুক।
গেজেটস নাউয়ের প্রতিবেদন থেকে জানা যায়, ফ্রেন্ডস নিয়ারবাই ফিচারের ধারণাটি মূলত স্ন্যাপচ্যাট থেকে নেওয়া। এই প্লাটফর্ম থেকে এর আগেও ফিচার কপি করেছে ফেসবুক।
নতুন ফিচার সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমটি জানায়, আমরা ফ্রেন্ডস নিয়ারবাই-এর নতুন একটি ডিজাইন নিয়ে কাজ করছি। ব্যবহারকারীরা নতুন এই ফিচার ব্যবহার করবে কিনা সেটা তাদের ওপরই নির্ভর করবে। প্রয়োজন হলে তারা এটা বন্ধ করে রাখতে পারবে। বন্ধুদের সাথে যুক্ত হওয়ার জন্য গত ৪ বছর আগে এটা ব্যবহারের সুযোগ পেয়েছিল গ্রাহকরা।
এই ফিচার ব্যবহারের সময় আশেপাশে যেসব ফেসবুক ব্যবহারকারী রয়েছে তাদের অবস্থান দেখা যাবে। প্রতিটা জায়গা অনুযায়ী আলাদা আলাদা করে দেখাবে তাদের। এতে সঠিক বন্ধু খুঁজে পেতে সমস্যা হবে না।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]