Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

জিম্বাবুয়ে সিরিজে নতুন মুখ রাব্বি

জিম্বাবুয়ে সিরিজে নতুন মুখ রাব্বি
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাকিব আল হাসান ও তামিম ইকবাল ছাড়া অন্য সিনিয়রদের সবাই রয়েছেন। দলে চমক বলতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ফজলে রাব্বি। এছাড়া ফের দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।
আঙুলের চোটে পড়া সাকিব আল হাসান ও কব্জির চোটে পড়া তামিম ইকবাল যে জিম্বাবুয়ের বিপক্ষে থাকছেন না এটা নিশ্চিতই ছিল। অন্য তিন সিনিয়র ক্রিকেটার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহরও চোট ছিল।
জিম্বাবুয়ের বিপক্ষে তাই তরুণদের সুযোগ দেওয়া হতে পারে এমন গুঞ্জন চলছিল। তবে দিন দুয়েক আগেই একরকম নিশ্চিত হয়ে যায় সাকিব-তামিম ছাড়া অন্য সিনিয়ররা থাকছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। সেটিই হয়েছে। এবং খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা হয়নি দল নিয়ে।

এদিকে সাকিব আল হাসান ও তামিম ইকবাল না থাকায় নতুন কেউ সুযোগ পাবেন এটাও ছিল অনুমিত বিষয়। প্রধান নির্বাচক মিনহাজু আবেদীন নান্নু জাতীয় ক্রিকেট লিগের খেলা দেখতে রাজশাহী গিয়েছিলেন। টানা সেঞ্চুরি উপহার দেওয়া মিজানুর রহমানকে নিয়ে ছিল আলোচনা হচ্ছিল। খবর প্রকাশ হয় মিজানুরকে দেখতেই নান্নু চলে যান রাজশাহী।
শেষ পর্যন্ত নতুন মুখ অবশ্য একজনই- ৩০ বছর বয়সী অল রাউন্ডার ফজলে রাব্বি। তবে অলরাউন্ডার হলেও ব্যাটসম্যান পরিচয়েই দলে ঢুকলেন ঘরোয়া ক্রিকেটের এই অভিজ্ঞ ক্রিকেটার।
এদিকে সর্বশেষ এশিয়া কাপের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার। শেষ মুহূর্তে সৌম্যর সঙ্গে এশিয়া কাপের দলে ডাক পাওয়া ইমরুল কায়েস রয়েছেন এই দলে। মোস্তাফিজকে বিশ্রাম দেওয়া হতে পারে এমন গুঞ্জন থাকলেও কাটার মাস্টারও রয়েছেন দলে।

মোস্তাফিজকে দিয়ে দলে মোট পেসার তিনজন। কাটার মাস্টারের সঙ্গে রয়েছেন রুবেল হোসেন ও আবু হায়দার রনি। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে মিরাজের সঙ্গে রয়েছেন নাজমুল ইসলাম অপু।
২১ অক্টোবর মিরপুরের অনুষ্ঠিত হবে দুই দলের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ চট্টগ্রামে ২৪ ও ২৬ অক্টোবর। এছাড়া দুটি টেস্ট ম্যাচও খেলবে দুই দল।
১৫ সদস্যের বাংলাদেশ দল:
  1. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)
  2. লিটন কুমার দাস, ইমরুল কায়েস
  3. নাজমুল হোসেন শান্ত
  4. মুশফিকুর রহিম
  5. মোহাম্মদ মিঠুন
  6. মাহমুদউল্লাহ
  7. আরিফুল হক
  8. মেহেদী হাসান মিরাজ 
  9. মোস্তাফিজুর রহমান
  10. নাজমুল ইসলাম অপু
  11. রুবেল হোসেন
  12. আবু হায়দার রনি 
  13. মোহাম্মদ সাইফ উদ্দিন 
  14. ফজলে রাব্বি।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]