Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

আপনার ফেসবুক গ্রুপে যোগদানের জন্য মেম্বার কিভাবে পাবেন- ৩য় পর্ব

আপনার ফেসবুক গ্রুপে যোগদানের জন্য মেম্বার কিভাবে পাবেন- ৩য় পর্ব
এনজয় করার জন্য যদি মেম্বারই না থাকে তাহলে স্বাভাবিকভাবেই গ্রুপ থাকার কোন মানেই হয় না। এই সময় মেম্বারদের আকর্ষন করা এবং তাদের গ্রুপের সাথে যুক্ত হওয়ার জন্য প্রলুব্ধ করাই আপনার সবচেয়ে বড় কাজ হবে।
এই বিভাগটি আপনাকে নতুন মেম্বার খুঁজতে এবং একটি গ্রুপ এনভাইরনমেন্ট তৈরি করার জন্য প্র্যাকটিক্যাল টিপস প্রদান করবে। চলুন তাহলে এবার দেখি কিভাবে গ্রুপে নতুন মেম্বারদের আকর্ষণ করবেন।
১। আপনি মেম্বার যোগ করার আগে কিছু কন্টেন্ট আপলোড করুন।
আপনি যখন নতুন সদস্যদের যুক্ত করবেন, তখন তাদের উপভোগ করার জন্য আগে থেকেই দারুন কিছু কন্টেন্ট গ্রুপে আপলোড করে দিন।
আপনার প্রাথমিক কন্টেন্টগুলো কেমন হওয়া উচিৎ তার কিছু পরামর্শ নিচে দেয়া হলঃ
• গ্রুপটির বিষয়বস্তু ব্যাখ্যা করে এবং নতুন মেম্বারদের নিজেদের পরিচয় করিয়ে দেওয়ার বিষয়ে একটি ওয়েলকাম পোষ্ট দিন
• গ্রুপের মেম্বাররা ফেস করতে পারে এমন সম্ভাব্য সমস্যার কিছু টিপস দিয়ে একটি গ্রুপ পোস্ট দিন।
২।আপনার গ্রুপটিকে আপনার ফেসবুক ফলোয়ার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া ফলোয়ারদের মাঝে প্রোমোট করুন।
আপনার যদি ইতিমধ্যে একটি ফেসবুক পেজ থাকে, তাহলে আপনার ফ্যানদের মাঝে আপনার গ্রুপটি প্রোমোট করা শুরু করুন। যেহেতু তারা ইতিমধ্যে ফেসবুকে আপনার সাথে কানেক্ট হওয়ায় ইন্টারেস্ট দেখিয়েছে সেহেতু ধরে নেয়া যায় তারা আপনার গ্রুপের সাথে যুক্ত হতেও আগ্রহ প্রকাশ করবে।
পরবর্তীতে আপনার গ্রুপটিকে আপনার অন্যান্য সোশ্যাল মিডিয়া ফলোয়ারদের মাঝে প্রচার করুন। তারা কেন যোগ দিতে চান এবং তারা গ্রুপ থেকে কি আশা করতে পারে তাদের জানতে দিন।
৩।আপনার ফেসবুক পেজটি আপনার নতুন গ্রুপে লিঙ্ক করুন।
গত বছরে, ফেসবুক কর্তৃপক্ষ পেজ মালিকদের তাদের গ্রুপগুলোকে তাদের ফেসবুক পেজের সাথে লিঙ্ক করার সুযোগ দিয়েছে।
যদি এই অপশনটি আপনার কাছে পাওয়া যায়, তবে আপনার বাম দিকের সাইডবারে একটি গ্রুপের লিঙ্ক দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন এবং তারপর Link Your Group বাটনে ক্লিক করুন। এটি আপনার পেজটিকে আপনার গ্রুপের সাথে যুক্ত করবে, এবং আপনার গ্রুপের মধ্যে আপনাকে পেজ হিসাবে অংশগ্রহণের অনুমতি দেবে (আপনি চাইলে আপনার ব্যক্তিগত প্রোফাইল ব্যবহার করেও পারটিসিপেট করতে পারেন)।
৪।আপনার ওয়েবসাইট এবং আপনার ইমেল লিস্টে আপনার গ্রুপ প্রচার করুন।
যেখানে উপযুক্ত, আপনার ব্লগ পোস্ট এবং ইমেইল নিউজলেটারগুলো আপনার ফেসবুক গ্রুপের সাথে লিঙ্ক করুন। আপনি চাইলে একটি নতুন ব্লগ পোস্টের মাধ্যমে অথবা আপনার ব্লগের সাইডবারে আপনার গ্রুপটিকে প্রোমোট করতে পারেন।
গ্রুপের উদ্দেশ্য কী তা জনগণকে জানাতে এবং তারা কেন যোগ দিতে চান তা নিশ্চিত করতে ভুলবেন না।
৫। আলোচনা সহজতর করার জন্য হেল্পফুল কন্টেন্ট পোস্ট করা অব্যাহত রাখুন।
ফেসবুক গ্রুপের গ্রোথের জন্য আমি দেখিছি নিয়মিত কন্টেন্ট পোস্ট একটি মুল মন্ত্র হিসেবে কাজ করে। আপনার গ্রুপকে প্রোমোট করা গুরুত্বপূর্ণ, কিন্তু একটি নিরাপদ, সাপোরটিভ এবং হেল্পফুল কমিউনিটি তৈরি করলে আপনার গ্রুপ সাংগঠনিকভাবে বৃদ্ধি পাবে।
যখন মেম্বাররা দেখবে আপনার গ্রুপটি কাজের তখন তারা স্বাভাবিকভাবেই তাদের বন্ধু, পরিবার বা সহকর্মীদের যোগ করতে চায়বে। এবং এই ঘটনার পুনরাবৃত্তি বার বার ঘটবে, এবং কিছুদিনের মধ্যেই আপনি আপনার গ্রুপটিকে একটি বিশাল আকারে দেখতে পাবেন।
তাহলে আর দেরি না করে আলোচিত ইন্সট্রাকশন ফলো করে আপনার গ্রুপটি তারাতারি ওপেন করে নিন। এবং মেম্বার এড করা শুরু করে দিন। ফেসবুক গ্রুপ থেকে কিভাবে আয় করবেন তার বিভিন্ন উপায় নিয়ে আমি ৩য় পর্বে আলোচনা করব। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।
এখন আমার প্রশ্ন হল আপনি কি আপনার ব্যবসার জন্য ফেসবুক গ্রুপ ব্যবহার করছেন? যদি তাই হয়, কিভাবে? কমেন্টস বক্সে আমাদের সাথে শেয়ার করুন!

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]