Full width home advertisement

বাছাই খবর

প্রযুক্তি পরামর্শ

অ্যাপস

Post Page Advertisement [Top]

ফ্রিল্যান্সারদের আয়কৃত অর্থ সহজে দেশে আনতে নতুন উদ্যোগ

ফ্রিল্যান্সারদের আয়কৃত অর্থ সহজে দেশে আনতে নতুন উদ্যোগ
স্বাধীন কার্ডের মাধ্যমে ফ্রিল্যান্সারদের আয় করা অর্থ দ্রুত দেশে আনতে ব্যাংক এশিয়া এবং মাস্টারকার্ড পেওনিয়ারের সঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয় প্রতিষ্ঠানগুলো। ফ্রিল্যান্সারদের অর্থ লেনদেনের মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত পেওনিয়ার একটি অনলাইন প্ল্যাটফর্ম।
বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেস থেকে পেওনিয়ারের মাধ্যমে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা তাদের ফ্রিল্যান্সিং আয় গ্রহণ করতে পারেন।
চলতি বছরের শুরুতে ব্যাংক এশিয়া, মাস্টারকার্ড ও বেসিসের সহযোগিতায় চালু হওয়া স্বাধীন কার্ড এখন পেওনিয়ার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হবে। এতে ফ্রিল্যান্সাররা তাদের উপার্জিত অর্থকে টাকা এমনকি ডলারেও স্থানান্তর করতে পারবেন।
এ ক্ষেত্রে ফ্রিল্যান্সারদের স্বাধীন মাস্টারকার্ড, স্মার্টফোনে ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ ও পেওনিয়ার অ্যাকাউন্ট প্রয়োজন হবে।
এ ব্যাপারে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট এ আরফান আলি বলেন, ‘স্বাধীন কার্ডে পেওনিয়ার যুক্ত করার সুবিধাটি বাংলাদেশের ফ্রিল্যান্সার কমিউনিটি ও আইসিটি রপ্তানিকারকদের জন্য একটি মাইলফলক আয়োজন। এর মধ্য দিয়ে ফ্রিল্যান্সার এবং আইসিটি রপ্তানিকারকেরা স্থানীয় ও বৈদেশিক মুদ্রা নিজেদের প্রয়োজন মতো ব্যবহার করতে পারবেন।’
পেমেন্টে সমাধান আনার ব্যাপারে পেওনিয়ারের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান প্যাট্রিক ডি কোর্সি বলেছেন, ‘পেওনিয়ার বাংলাদেশে ফ্রিল্যান্সারদের জন্য সেরা পেমেন্ট সমাধান আনতে ব্যাংক এশিয়া ও মাস্টারকার্ডের সঙ্গে কাজ করছে।’
মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেছেন, ‘এটি মাস্টারকার্ড এবং ব্যাংক এশিয়ার একটি চমৎকার উদ্যোগ, যা আমাদের দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে সময়োপযোগী। এতে ফ্রিল্যান্সারদের দেশে অর্থ আনতে সুবিধা হবে।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]